বাংলাদেশের প্রথম "লাভ পয়েন্ট" এর অজানা করুণ ইতিহাস!!

 



২০১৪ সালের ১৯ মার্চ আমেরিকা প্রবাসী আলাউদ্দিন পাটোয়ারি (৩০) এবং তার নববধূ আইরিন সুলতানা লিমা(২৫) রাঙামাটিতে ভ্রমণে আসেন। সেদিন দুপুরে তারা রাঙামাটি কাপ্তাই হ্রদে ইঞ্জিনচালিত বোট ভাড়া নিয়ে নৌভ্রমণে যান।
সেদিন আকাশ জুরে ঘন নিল নীল রিং আর সাদা মেঘ ছিল। মেঘের চিহ্ন কোথাও ছিল না।সারাদিন প্রখর রোদের তাপে অনেক গরম অনুভূত হলেও তখন লেকে অনেক বাতাশ ছিল।বোট থেকে কাছে ও দূরে পাহাড় দেখা যাচ্ছিল। প্রকৃ্তির এই অপার সৌন্দর্য আলাউদ্দিন -লিমা উপভোগ করছিলেন....।
লিমা বোটের উপর দাঁড়িয়ে ছিল। সেই সময় আকাশে ঘন কালো মেঘ করেছিল কেউ টের পায়নি। কয়েক মিনিটের মধ্যে সব লন্ডভন্ড হয়ে যায়। আলাউদ্দিন -লিমার বোট উলটে যায়। ঝড় থামার পর বোট পাওয়া গেলেও আলাউদ্দিন -লিমাকে পাওয়া যায়নি।
জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নির্দেশে কাপ্তাই লেকে তাদের সন্ধান শুরু হলো। ফায়ার সার্ভিস ও নৌ বাহিনীর ডুবুরি দল টানা তিন দিন চিরুনি অভিযান চালানোর পরও তাদের সন্ধান পায়নি। তিন দিন পর ২২ মার্চ পলওয়েল পার্ক এর সামনে তাদের লাশ ভেসে উঠে। কিন্তু যেই অবস্থায় তাদের লাশ পাওয়া যায় সেই অবস্থাটি ছিল আরও মর্মান্তিক😢 
আলাউদ্দিন -লিমা একে অপরকে জড়িয়ে ধরে ছিলেন।এই দৃশ্য সবাইকে কাঁদায়। রাঙামাটি ভ্রমনের পরই তারা আবার একসাথে আমেরিকা যাবে বলে দিন ঠিক করে রেখেছিল। কিন্তু আমেরিকা যেতে না পারলেও পরপারে দুজন একসাথেই চলে যায়।
আলাউদ্দিন -লিমা একে অপরকে অনেক ভালোবাসতেন। আলিঙ্গনবদ্ধ মৃ্ত্যুতেই তারা তার নিদর্শন রেখে যায়। সেই ভালোবাসাকে স্বীকৃতি দিতে যেখানে আলাউদ্দিন লিমার লাশ খুজে পাওয়া যায় সেই স্থান সংলগ্ন পলওয়েল পার্কে লাভ পয়েন্ট নির্মাণ করা হয়।
লাভ পয়েন্টে তালা লাগিয়ে কাপ্তাই লেকে পানিতে ছুড়ে ফেলার মানে হলো " আমি আমার প্রিয়তমাকে আজীবনের জন্য নিজের সাথে বন্দি রাখলাম(যদিও আমি এটা বিশ্বাস করি না)। অথৈ পানিতে যেহেতু চাবিটি কোনদিন খুজে পাওয়া যাবে না এর মানে লাভ লকের তালাও কোনদিন খোলা হবে না।
এই লাভ লক পয়েন্টে যে কেউ আসতে পারবেন লাভ লকে তালা লাগাতে পারবেন। এই লাভ লক পয়েন্ট আলাউদ্দিন -লিমার স্মরণেই তৈরি করা হয়েছে। 


Comments

Popular posts from this blog

গোস্ট অফ কেটু!! পৃথিবীর সবথেকে রহস্যময় ভুতূরে পর্বতশৃঙ্গ 😮😲

কক্সবাজার সেন্টমার্টিন বাজেট ট্যুর।

কে এই ড.জাফর উল্লাহ? আসুন কিছু তথ্য ড. জাফরুল্লাহ সম্পর্কে একটু জেনে নিই।