কক্সবাজার থেকে কর্ণফুলী এক্সপ্রেস এ করে সেন্টমার্টিন ভ্রমনের অভিজ্ঞতা!!

St. Martin and Karnafuly Ship!!!! 🛳️


আমি যখন ৩ দিন আগে সেন্ট মার্টিন গেলাম তখন এই শিপটা নিয়ে অনেক কনফিউজড ছিলাম। এক এক জন এক এক রকম অভিজ্ঞতা শেয়ার করছিলো। তাতে আমি আরো কনফিউজড হয়ে গেলাম। পরে সিদ্ধান্ত নেই নিজেই গিয়ে দেখে আসি। যে তথ্য গুলো তখন পেলে ভালো হতো তা নিয়ে ভাবলাম একটা পোস্ট লিখি, অনেকের হয়তো কাজে দিবে! 😌 

⛵অনেকে বলে শিপটা অনেক রোলিং হয়। কথাটা আংশিক সত্য,কারন পুরো টাইম শিপটি সমুদ্র এর উপর দিয়ে যাবে, তাতে কিছূটা দোল আপনাকে সহ্য করতেই হবে। কিন্তু পরিমানটা নির্ভর করে সমুদ্র এর আবহাওয়ার উপর। যেমন আমি যাওয়ার দিন জাহাজের ৭০% লোক বমি করেছে, ইভেন ওই দিন দাড়ানোও যাচ্ছিলো না। কিন্তু ফিরার দিন কোন রকম কোনো রোলিং ছিলো না। অনেক আরামে এসেছি।

⛵ তারপর সব চেয়ে আমার যেটা বিরক্তিকর লেগেছে তা হলো সময়টা। কক্সবাজার থেকে যেতে প্রায় ৭ ঘন্টার মতো লাগে।

⛵ এরপর আসি কোন টিকেট কাটবেন ওই হিসাবে। এই শিপের মিনিমাম টিকেট ২০০০ টাকা। তারপর আছে ২৫০০ টাকার ৩ ক্যাটাগরির টিকেট। -ওপেন ডেক, গ্লাডিওলাস এর চেয়ার, আর লিলাক্স লাউঞ্জ। ভুলেও এটো টাকা দিয়ে ওপেন ডেকে টিকেট কাটবেন না। কারন আপনি এমনেও ওই ডেকে দাঁড়িয়ে ঘুরে দেখতে পারবেন। তাই কেনো শুধু শুধু যাওয়ার সময় রোদে কষ্ট করবেন? 
আর কেবিন আছে কিছু, যেটা নিয়ে আমার ধারনা নাই। 

⛵আরেকটা জিনিস, সকালে আমাদেরকে একটা পাউরুটি আর পেটিস খেতে দিয়েছিলো। অন্যদিনেও সেম জিনিস দেয় কিনা আমার জানা নাই। তবে দিলে ওই পেটিসটা খাইয়েন না। যাওয়ার দিন ওই পেটিস খেয়েও অনেক মানুষ বমি করছে 😜 

⛵ আমার ৫ম বার সেন্ট মারটিন যাওয়ার মধ্যে এই প্রথমবার কক্সবাজার থেকে গেলাম, তুলনামূলক টেকনাফ থেকে যাওয়াটা আরামদায়ক মনে হয়েছে। সবথেকে বড় কথা হচ্ছে এই শিপে যাওয়া অথবা আসার সময় কোনো গাঙচিল দেখা যায় না :(

Comments

Popular posts from this blog

গোস্ট অফ কেটু!! পৃথিবীর সবথেকে রহস্যময় ভুতূরে পর্বতশৃঙ্গ 😮😲

কক্সবাজার সেন্টমার্টিন বাজেট ট্যুর।

কে এই ড.জাফর উল্লাহ? আসুন কিছু তথ্য ড. জাফরুল্লাহ সম্পর্কে একটু জেনে নিই।